ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

শুভ জন্মদিন আসিফ আকবর

বাংলা গানে একটা লম্বা সময় ধরে রাজত্ব করেছেন আসিফ আকবর। একের পর এক সফল অ্যালবাম ও গান উপহার দিয়েছেন। সেজন্য তাকে বলা হয় বাংলা গানের যুবরাজ।  এই যুবরাজের জন্মদিন আজ। শুভ জন্মদিন আসিফ আকবর। ১৯৭২ সালের ২৫ মার্চ কুমিল্লায় জন্ম গ্রহণ করেন তিনি। ছোট বেলায় ক্রিকেট খেলার প্রতি আগ্রহী ছিলেন আসিফ। তিনি বিভাগীয় পর্যায়ে পর্যন্ত খেলেছিলেন। তবে এক পর্যায়ে এসে গানের ভুবনে পা রাখেন তিনি।


২০০১ সালে প্রকাশিত হয় আসিফের প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। এটি দেশব্যাপী বিস্ময়কর জনপ্রিয়তা লাভ করে। এই অ্যালবাম ৫৫ লাখের বেশি কপি বিক্রি হয়েছিল। যার ফলে দেশের ইতিহাসে সর্বকালের সর্বাধিক বিক্রিত অ্যালবামের খেতাব পায় এটি।


এছাড়া ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত অ্যালবাম বিক্রিতে শীর্ষ গায়ক ছিলেন আসিফ আকবর। ত্রিশটির বেশি একক অ্যালবাম উপহার দিয়েছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- ও প্রিয়া তুমি কোথায়, তুমিই সুখী হও, তুমিও কাঁদবে একদিন, সুখে থেকো তুমি বান্ধবী, পাষাণী তুমি পাষাণী, একবার বলো তুমি, তবুও ভালোবাসি, বাঁচবো না, জবাব দাও, সংসার, হৃদয়ে রক্তক্ষরণ ইত্যাদি। এছাড়াও আসিফ অসংখ্য মিশ্র অ্যালবামে গান করেছেন।


ক্যারিয়ারে অসংখ্য স্বীকৃতি অর্জন করেছেন আসিফ আকবর। এর মধ্যে উল্লেখযোগ্য শ্রেষ্ঠ শিল্পী হিসেবে দু’বার জাতীয় চলচিত্র পুরস্কার ও ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার।

ads

Our Facebook Page